বুধবার, ১৫ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা জানালেন ডোনাল্ড লু বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন নির্বাচন দাবি করে নিপুণের রিট ‌বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে আগ্রহী যুক্তরাষ্ট্র: সালমান এফ রহমান পশ্চিম কানাডার বিস্তীর্ণ অঞ্চলে দ্রুত ছড়াচ্ছে দাবানল হোটেল-রেস্তোরাঁয় ‘বিশেষ ডিসকাউন্ট অফার’ বিষয়ে যা জানা যাচ্ছে ইসরাইলকে ১০০ কোটি ডলারের অস্ত্র দিতে চাচ্ছেন বাইডেন ইসরাইলি বাহিনীর ওপর সাহসী হামলা চালাচ্ছে হামাস উখিয়ায় লাল পাহাড়ে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, অস্ত্রসহ আটক ২
মেট্রোরেল চলাচলের সময় ৬ ঘণ্টা বাড়ল

মেট্রোরেল চলাচলের সময় ৬ ঘণ্টা বাড়ল

স্বদেশ ডেস্ক:

মেট্রোরেল চলাচলের সময়সীমা আরও ছয় ঘণ্টা বাড়ানো হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, এখন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে। আগামী ৩১ মে থেকে উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত এই নতুন সূচি কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা আগেই বলেছি ক্রমান্বয়ে সময় বাড়াব। সে অনুযায়ী, জনগণের চাহিদা বিবেচনায় আগামী ৩১ মে থেকে আমরা নতুন সময়সূচিতে চলব।’

 

বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও ৯টি স্টেশনে মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলাচল করছে। প্রথমে দুপুর ১২টা পর্যন্ত থাকলেও পর্যায়ক্রমে তা বাড়ানো হয়।

এম এ এন সিদ্দিক বলেন, নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রোরেল ছাড়বে। ১১টার পর থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫ মিনিটের ব্যবধানে মেট্রোরেল ছাড়বে।

এ ছাড়া পরবর্তী ৩ ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রোরেল। তবে সন্ধ্যা ৬টার পর থেকে ‘নন পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে রাত ৮টা পর্যন্ত।

 

বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নতুন সময়সূচিতে মেট্রোরেল শুক্রবার বন্ধ থাকবে বলে জানান ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকায় মেট্রোরেল যাত্রা শুরু করে। এখন প্রথমাংশে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877